বুক !!

”ঠিক করে বসো সোনা ! আর কতবার শেখাবো যে মেয়েদের নীচু হয়ে বসতে নেই ! অতো ঝুঁকে বসো কেন তুমি ? বারবার বারণ করা সত্ত্বেও গলা বারো জামা গুলোই তুমি কেনো কেন বলতো !”এরকম কথা গুলোর সম্মুখীন হতে হয় আমাদের অনেকেরই রোজ ! রাস্তাঘাটে ‘ বুক ‘ প্রসঙ্গে শুনতে হয় , উফফ কি লাগছে ! ফুল ডবকা মাল ! এরকম আরো কত কি ! যদিও আলোচিত ‘বুক’ বিষয়ে পুরুষদের প্রতি ভগবান একটু কার্পণ্য করেছেন বটে ! না হয় মেয়েদের একটু বেশিই দিয়েছেন তাই বলে চারিদিকে এতো গরম হাওয়া ? সহ্য করা যায় বলুন?

জন্মালাম একইভাবে (একই Shape-এ), একটু বয়েস বাড়াতে শারীরিক পরিবর্তনের দরুন এই নিদারুণ অত্যাচার ?
মেয়েদের বুক বড় হলেই লোভ এক্কেবারে জিভের ডগায় ! বলি ওই বস্তুটি তো ছেলেদেরও থাকে বইকি ! একটু বেশ মাংসপিন্ড আর আপনি ‘মা’ থেকে ‘মাল’ হয়ে যাবেন নিমেশে ! ভারী অদ্ভুত !

আমার তো গরমকাল পড়লেই ইচ্ছে হয় সেন্ডো গেঞ্জি পরে থাকতে সেখানেও বাধ সাজলো এই বুক ! উপরন্তু সমস্যার সমাধান বার করার চেষ্টা করেছেন যারা তারা কেউ অসভ্য বা অভদ্র ‘মেয়েছেলে’ নামের তকমা কুড়িয়েছেন !

আবার ধরুন অন্তরঙ্গ মুহূর্ত , সেখানেও কিনা বলির পাঁঠা আপনার ‘বুক’ ! মজা নেওয়ার ছলে বক্ষ মর্দন ! সেটাই বা কাহাতক সুখকর ?!images-2

এটাও মানতে হয় , মাতৃত্বের পর দুগ্দ্ধপানের সুযোগ অবশ্য আমরাই পাই ! যদিও বাচ্চা যদি বাবার দুধ খেয়ে মানুষ হয় তাহলেও বিষয়টা এমন কিছু সমস্যার নয় !

প্রায় সবেতেই এই ‘বুক সমস্যা’ ঘোরতর সমস্যা হয়ে উঠছে দিনদিন !

এই বুক বাঁচানোর লড়াইয়ে হাঁপিয়ে উঠেছি আমরা !

ততদিন পর্যন্ত আমরা বরং বুক ঢাকায় তৎপর হই !!!!

 

Sathi Saha

লিখতে ভালোবাসি তাই লিখি।

More Posts

Related posts

One thought on “বুক !!

  1. Jayati Mukherjee Jayati Mukherjee

    Wonderfully written

Leave a Comment