সিনেমা @ পুজো

এই বছর দুর্গা পুজোর সময় রিলিস হতে চলেছে দারুণ দারুণ সব সিনেমা। শহর জুড়ে প্যান্ডেল ঘুরে ঠাকুর দেখার সাথে সাথে, বোঝাই যাচ্ছে সিনেমা হলগুলোও দর্শনীয় স্থান হবে।সব ছবিগুলোই পুজোর সপ্তাহে ৩০শে সেপ্টেম্বর এবং ৭ই অক্টোবর রিলিস করছে।

প্রথমেই যে ছবির কথা বলব ; সেটা হল জুলফিকার।

WishScript টিম যখন সৃজিত মুখার্জীর Interview নিতে গিয়েছিল, তখন জুলফিকার এর ডাবিং চলছিল। আগামী ৭ই অক্টোবর, ষষ্ঠীর দিন ছবিটা সিনেমাহল এ আসছে। তাই, সিনেমাটা সকলকে দেখতেই হবে।

জুলফিকার হল –  Indian Bengali Crime Drama Film, যেটি উইলিয়াম শেক্সপিয়েরের দুটি নাটকের (Julius Caesar এবং Antony and Cleopatra)  সমন্বয়ে কলকাতার পটভূমিকায় তৈরি।অনুপম রায় এর সুরে ও কথায় গানগুলি already অত্যন্ত জনপ্রিয়। একরাশ তারকাখচিত এই ছবিতে বিভিন্ন ভুমিকায় অভিনয় করেছেন –

  • Prosenjit Chatterjeeas Zulfiqar Ahmed / Julius Caesar
  • Dev (actor)as Markaz Ali / Marcus
  • Parambrata Chatterjeeas Tony Braganza / Antony
  • Kaushik Senas Basheer Khan / Marcus Brutus
  • Ankush Hazraas Akhtar Ahmed / Octavius Caesar
  • Rahul Banerjee (actor)as Laltu Das / Lepiduszulfiqar
  • Jisshu Senguptaas Kashinath Kundu / Cassius
  • Arup Datta as young Basheer Khan
  • Paoli Damas Karishma Ahmed / Calphurnia
  • Nusrat Jahanas Rani Talapatra / Cleopatra
  • Kyra Duttas Albeena Ahmed / Octavia
  • Kanchan Mullickas Chheno Bablu / Enobarbus
  • June Maliaas Pariza Khan / Portia
  • Neel Mukherjee
  • Arghya Roy
  • Agnibesh Chakrabarti as young Tony Braganza

byomkesh

দ্বিতীয় ছবি – অঞ্জন দত্তর “ব্যোমকেশ ও চিড়িয়াখানা”। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের “চিড়িয়াখানা” গল্প অবলম্বনে তৈরি। ১৯৬৭ সালে সত্যজিৎ রায় এই গল্প নিয়ে উত্তম কুমারের সাথে তৈরি করেছিলেন- “চিড়িয়াখানা”। যদিও, পরিচালক অঞ্জন দত্ত বলেন – “Byomkesh O Chiriakhana” is far more human than other on-screen portrayals of the fictional detective till date.” এখন দর্শকই বিচার করবে বাদবাকিটা।এই ছবিটাও রিলিস করছে ষষ্ঠীর দিন, ৭ই অক্টোবর।

ছবিতে মুখ্য ভুমিকায় আছেন –

Jisshu Senguptaas Byomkesh Bakshi, Saswata Chatterjeeas Ajit Bandyopadhyay, Ushasie Chakrabortyas Satyabati, Shantilal Mukherjee, Dulal Lahiri, Priyanka Sarkar, Saayoni Ghosh, Riju Biswas, Neel Mukherjee (actor), Kanchan Mullick, Sagnik Chattopadhyay, Ankita Chakraborty, Kanchana Moitra, Mrinal Mukherjee

gangstar

বিখ্যাত ফিল্ম পরিবেশক সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এই বার পুজোয় এক দিনে একসাথে দু দুটো সিনেমা রিলিস করছে, এক – জুলফিকার এবং আরেকটি বিরশা দাসগুপ্তের ছবি “গ্যাংস্টার”।এতি একটি Romantic Thriller Film. মুখ্য ভুমিকায় আছেন মিমি চক্রবর্তী ও নবাগত যশ দাসগুপ্ত। আদ্যোপান্ত পারিবারিক মনোরঞ্জনের জন্য তৈরি এই ছবি হলে দর্শক টানবেই – এমনটাই মনে করেন পরিচালক। ছবিটির শ্যুটিং হয়েছে, ইস্তানবুল, টার্কিতে।ছবিটির সঙ্গীত পরিচালক অরিন্দম চ্যাটার্জী।জুলফিকার এর সাথে ৭ই অক্টোবর ছবিটি রিলিস হচ্ছে।

pkb

ESKAY Films এই পুজোতে নিয়ে আসছে ওম ও শুভশ্রী অভিনীত “প্রেম কি বুঝিনি”।এতি একটি “ইন্দো-বাংলাদেশ জয়েন্ট ভেঞ্চার” এবং রোম্যান্টিক ড্রামা। পরিচালক সুদীপ্ত সরকার, ২০১১ সালের তামান্না এবং নাগা চৈতন্য অভিনীত তেলেগু হিট ছবি 100% Love এর রিমেক বানিয়েছেন।ছবির গানগুলো বেশ হিট করেছে। একটি গানে তো শুভশ্রী ৩৪ বার পোশাক বদলে রেকর্ড সৃষ্টি করেছেন। ষষ্ঠীর দিন ছবিটি আসছে আপনাদের পছন্দের সিনেমাহল এ।

chocolate

এরপরের সিনেমা, যেটি আসছে পুজোতে, সেটি হল, Greentouch Entertainments এর “চকলেট”। এটি একটি Romantic Comedy Movie. এই ছবিতে মুখ্য ভুমিকায় অভিনয় করেছেন পরমব্রত চট্যোপাধ্যায়, পায়েল সরকার এবং রুদ্রনীল ঘোষ।

dhoni

30শে সেপ্টেম্বর, মহালয়ার দিন আসছে “Wednesday”, “Baby”, “Special 26” এর পরিচালকের বহু প্রতিক্ষিত ছবি “M. S. DHONI: The Untold Story”. আমাদের জাতীয় ODI এবংT20 ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি র জীবনের বায়োপিক এটি।ছবিটির যুগ্ম প্রযোজক Inspired Entertainment এবং Arun Pandey। Fox Star Studios ছবিটির distributionএর দায়িত্বে আছে।এই ছবিতে মুখ্য ভুমিকায় অভিনয় করেছেন Sushant Singh Rajput as Dhoni and Disha Patani, Kiara Advani, and Anupam Kher.

mirzya

অনিল কাপুরের ছেলে “হর্ষবর্ধন কাপুর” এখন সব মহিলাদের হার্টথ্রব। রাকেশ ওমপ্রকাশ মেহরা, পাঞ্জাবী লোকগাথা “Mirza Sahiban” অবলম্বনে তৈরি করেছেন “Mirzya”, মুখ্য ভুমিকায় Harshvardhan Kapoor  এবং  Saiyami Kher।সারা দেশ অপেক্ষায় রয়েছে এই তরুন তুর্কীকে দেখার জন্য। ছবিটি রাজস্থানের পটভূমিকায় তৈরি। পরিচালকের কথায় – “The stories of the lovers, played by Harshvardhan Kapoor and Sayami Kher, run parallel to each other and do not follow one another. One story is the legendary tale of ‘Mirza-Sahiban’ and other is set in contemporary Rajasthan. But Adi and Suchitra (Harsh and Sayami) are not reincarnations, for sure”. রইলাম অপেক্ষায় ……

তা হলে, এবার পুজোয় পাঁচ দিনের প্যান্ডেল ঘোরা, খাওয়া দাওয়ার সাথে সাথে সাত সাতটা সিনেমা দেখার প্ল্যানটা আজ থেকেই শুরু হোক। কি বলেন?

Jayati Mukherjee

Jayati Mukherjee

A born dreamer, in a strong relationship with myself, blessed with wonderful people in my life and in a way to transforming my wishes into reality.

More Posts

Follow Me:
FacebookLinkedInGoogle Plus

Related posts

2 thoughts on “সিনেমা @ পুজো

  1. Sukhamay Mukherjee

    Will definitely watch MS Dhoni for sure…

  2. Falguni Chakraborty

    movie gulo dekhtei hobe

Leave a Comment